YouTube...... Flickr........ Facebook...... Yahoo...... Gmail...... Hotmail


BENVENUTI NEL MONDO DI DHUUMCATU
via Casilina 525, Roma /// tel.064465152 ///
fax.062424099 /// dhuumcatu@yahoo.it

seguici su:


Profilo ufficiale su Facebook Canale ufficiale su YouTube Album fotografico su Flickr

Riunione Comitato di Torpignattara


গতকাল ১৭-০৯-২০১৪ তরপিনাত্তারার ইতালীয়ান নাগরিকগণ এলাকার সমস্যা ও উন্নয়ন কল্পে স্থানীয় কমুনের হলে সন্ধ্যা ৭.৩০ মিনিট (তরপিনাত্তারা হাসপাতাল সংল্গন) এক আলোচনা সভার আয়োজন করেন। সেই সভাতে অতি সুক্ষ কৌশলে আলোচনা বিদেশীদের বিপক্ষে শুরু করে। তাহারা সভার শুরতেই আলোচনা করেন এলাকায় প্রচুর বিদেশী । বিদেশীদের ব্যবসা প্রতিষ্ঠান গুলির বিপক্ষে আলোচনা শুরু করেন। অতি কৌশলে তাহারা বলেন সকল ব্যবসা প্রতিষ্ঠানে পুলিশি তল্লাশি করা উচিৎ।
তাহারা এটাও বলেন যে, তরপিনাত্তারায় প্রচুর মসজিদ হওয়ায় এলাকার মান কমে গেছে।
এরপর শুরু হয় বিভিন্ন বক্তব্য। সকল বক্তব্যই বিদেশীদেরকে আক্রমন করে কথা বলে। ঐ অবস্থায় ৬ নং বক্তব্য নিয়ে আসেন ইতালীয়ানদের মাঝে বাংলাদেশ সমিতির সভাপতি জনাব নুরে আলাম সিদ্দীকী বাচ্চু । জনাব বাচ্চু তাহার বক্তব্য দেওয়ার শুরুতে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সাথে তিনি খুব বলিষ্ঠ কন্ঠে বলেন যে, এই এলাকার সমস্যা সমাধানে আমরাও একমত, কিন্তু কোন অবস্থাতে মেনে নিব না যে, সমস্যা সৃষ্টি করেছে বিদেশী ইমিগ্রেন্ট । তিনি বলেন, আপনারা ইতালীয়ানগণও যেমন রাষ্ট্রীয় ভেট, কর প্রদান করুন, সেই রুপ আমরাও প্রদান করি। আপনিও যদি পৌরসভাকে কর দিয়ে থাকেন, সেই রুপ আমারও দিচ্ছি।
আপনাদের যে রুপ ধর্ম র্চ্চার জন্য চার্চ আছে, ঠিক সেই রুপ আমাদেরও মসজিদ প্রয়োজন। স্বরণ রাখবেন মসজিদ এর উপস্থিতি কোন অবস্থায় এই এলাকার মান কমায় নাই, বরং মসজিদ ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান থাকার কারনে এই এলাকার অসামাজিক কার্য্যক্রম রোধ পাচ্ছে।
তাহার জোড়ালো বক্তব্য দিবার পর, উপস্থিত ইতালীয়ানগণ ও পরের বক্তাগণ তাহাদের বক্তব্যে লাগাম টানে। নুরে আলম সিদ্দীকী বাচ্চু’র সাথে উপস্থিত ছিলেন Aminul Islam, Delowar Hossain, Huda Saheb, Monir Islam, Motalib Miah, Naim Ahamed , Oliur Rahman, Ripon Ahmed Samim, Saidur Rahman, Saiful Islam, Tanzil Hossain 
সহ বাংলাদেশ কমুনিটির অনেকেই। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব রিপন খান ও সিমুল।