YouTube...... Flickr........ Facebook...... Yahoo...... Gmail...... Hotmail


BENVENUTI NEL MONDO DI DHUUMCATU
via Casilina 525, Roma /// tel.064465152 ///
fax.062424099 /// dhuumcatu@yahoo.it

seguici su:


Profilo ufficiale su Facebook Canale ufficiale su YouTube Album fotografico su Flickr

Bengalesi in Torpignattra con l'ifter Pubblica

IFTER PUBBLICA 11-06-2017, Largo Bartolomeo Perestrello
Torpignattra- dalle ore 20.00 - fino 21.00 siete tutti invitati
Festa della Religione Islamica “Ramadan”

Vi informiamo che il 27 maggio è iniziato Ramadan, il mese del digiuno praticato da tutti i musulmani del mondo.
Il digiuno inizia dal “Fajr”, intorno alle 3.20 del mattino, fino al tramonto del sole.
Assalamualikum Warahmatullah,
La nostra Associazione festeggerà il Ramadan e invita anche voi a partecipare all’evento religioso e culturale Islamico, una possibilità per stare insieme e conoscerci meglio.
Come ogni anno stiamo organizzando un “ Iftar Pubblico” .
Che cos'è l’Iftar?
L’Iftar è un pasto che unisce tutti i musulmani a tavola dopo una lunga giornata di digiuno.
Stiamo organizzando questa giornata proprio per presentare alla società Italiana la cultura e le usanze islamiche.
Per incentivare la convivenza multi religiosa abbiamo invitato anche i rappresentanti di altre fedi.
Tutti i fedeli di diverse religioni interverranno per parlare della convivenza sociale e per ricordarci che la religione è un ponte per la fratellanza non uno strumento per dividere gli essere umani.
Iftar Pubblico, il pasto è gratuito
Domenica , 11-06-2017, Ore 20.00
A Largo Bartolomeo Perestrello- Torpignattara
Siete tutti invitati, nonché siete vivamente pregati di diffondere questa notizia e di essere presenti per trasmettere la convivenza. Noi crediamo in Voi cittadini come punto di partenza per la convivenza.
Evento organizzato dall’Associazioni: Greater Dhaka Somity
Fino adesso hanno Aderito:
Ass. Bangladesh in Italy, Ass. Indiana, Ass.Pakistan, Ass. Afganisthan
La DUA e Preghiera guidato dalla Sala Preghiera: Masjeed-e-Rome
Co-ordinato dall’associazione Dhuumcatu Onlus.
Siete tutti invitati
Ufficio Stampa:
Info: 064465152, 3398127020
যাহারা অথবা যেই সংগঠন অংশ গ্রহন করতে চান নীচের নাম্বারে যোগাযোগ করুন।
Per adesione: 3275697209,3291160919, oppure:dhuumcatu@yahoo.it
রবিবার, 11-০৬-২০১7 ইফতার মাহফিল
আপনি আমন্ত্রিত
ভিয়া মারানেল্লা কাঁচা বাজার সংলগ্ন BANGLA PARK , Piazza Bartolomeo Perestrello-- Torpignattara
ধর্ম ও ইতালীর সমাজ ব্যবস্থা
আস্সালামুআলাইকুম, প্রিয় সাথী ও বন্ধুগণ। পবিত্র রমজান চলছে আমাদের মাঝে । মহান আল্লাহতায়ালা সকলকে রোজা রাখার তৌফিক দান করুন।
নামাজ, রোজা, পশু কোরবানী ইত্যাদি বিষয় গুলি কি ইতালীর সমাজ ব্যবস্থা, অথবা ইতালীর রাজনৈতিক কর্মসূচী কিংবা প্রশাসন অবগত আছেন ? যদি না থেকে থাকে, এই তথ্য গুলি তাহাদের নিকট তুলে ধরার দায়ীত্ব কে নিবে ?
আমাদের ধারনা এই দায়ীত্ব আপনার, আমার সকলের। আপনি কি জানেন, একজন পুলিশ যখন কোন মুসলিম বিদেশীকে স্বাভাবিক একটি কন্ট্রল করার জন্য পথ রুখে দাড়ায়, আর সেই সময়টা যদি একজন রোজদারের জন্য ইফতারের সময় হয় কিংবা শেহেরীর সময় ঘটে, তখন সেই পুলিশকে এই তথ্যটা দিবার দায়ীত্ব সামাজিক ভাবে সকলের ?
যদি সামাজিক ও রাজনৈতিক ভাবে এই তথ্য গুলি ইতালীর সমাজ ব্যবস্থা ও প্রশাসনের নিকট তুলে ধরতে না পরি তবে, প্রতিটি নামাজী লোক, রোজদার বিভিন্ন সময় এমন এক অবস্থার পরিস্থিতিতে পরবে যে, পূর্ণদিন রোজা রাখার পর তিনি সময় মত ইফতার করতে পারলেন না। আবার এমন ও হতে পারে পূর্ণ মাস সিয়াম করার পর ঈদের নামাজ আদায় করতে পারলেন না, কারন আমরা আমাদের এই ধর্মীয় দিক গুলি ইতালীর সমাজ ব্যবস্থার নিকট পূর্ণ ভাবে তুলে ধরতে পারি নাই।
এযাবৎ আপনারা জানেন, ২০০১ এর নিউইয়র্ক সিটির দূর্ঘটনার পর যখন সমস্ত পশ্চিমা বিশ্বে মুসলিমদের উপর অহেতেুক অত্যাচার শুর করে, এর বিপক্ষে আপনাদের সহযোগীতায় ইতালীর রোম শহরে একটি গণমিছিল এর আহ্বান করা হয়, সেই মিছলি রোজার মাসে থাকায় এবং মিছিলের সময় ইফতার এর সময় এর সাথে এক হওয়ায়, রোম শহরের প্রানকেন্দ্র ভিয়া কাভোর বন্ধ করে দিয়ে প্রথম বারের মত ইতালীর রাজপথে মাইকে মাগরিবের আজান, নামাজ ও ইফতার এর ব্যবস্থা করা হয়।
সেই মিছিলেই ঘোষনা দেওয়া হয় ইনশাহ্আল্লাহ খোলা মাঠে পবিত্র ঈদুল ফিত্র এর নামাজ আদায় করা হবে। প্রশাসনের সাথে রাজনৈতিক ভাবে মোকাবিলা করে আল্লাহর রহমতে, আপনাদের সকলের সহযোগীতায় ও মসজিদ - এ - রোম এর খতিব জনাব মিজানুর রহমানের পূর্ণ সাহসিকতায় আমরা খোলা মাঠে নামাজও আদায় করি। এর পর বর্তমানে দীর্ঘ ১৪ বছরে রোম শহরের বিভিন্ন স্থানে খোলা মাঠ সহ ইতালীর বিভিন্ন স্থানে খোলা মাঠে নামাজ আদায় হচ্ছে।
ঠিকে সেই রুপ, ভাবে আমাদের উচিৎ হবে, রোজা ও ইফতার বিষয়টি ইতালীর সমাজ ব্যবস্থার নিকট ও তাহাদের রাজনৈতকি কর্ম সূচীতে এর প্রভাব ও প্রচার করতে হবে। আর সেই কারনেই আমরা মনে করি কম করে হলেও একদিন সকলে একত্রিত হয়ে খোলা মাঠে ইফতারের ব্যবস্থা করি এবং সেখানে ইতালীয়ান রাজনৈতিক নেতৃবৃন্দ থেকে শুরু করে প্রশাসনের সকল কর্মকর্তাগণদের আমন্ত্রন জানাই।
যেমনটি করা হয়ে ছিল, পিয়াচ্ছা ভেনেসিয়াতে, সকল টুরিষ্ট ও ইতালীর প্রশাসনের সম্মুক্ষে মুসলিমদের জন্য একটি আলাদা কবরস্থান পাওয়ার জন্য।
ঠিক সেই রুপ ভাবে ইফতার মাহফিলেও তাহারা উপস্থিত হয়ে দেখুক একজন মুসলিম কি প্রকারে রোজা রাখে এবং কি প্রকারে ইফতারের ব্যবস্থা করে? শুধু তাই নয় আমাদের মা-বোনদেরকেও ইফতার মাহফিলে অংশগ্রহন করা একটা সুযোগ করে দেওয়া উচিৎ। কারন মসজিদ গুলিতে মহিলাদের অংশগ্রহনের কোন সুযোগ থাকে না। আর সেই সুযোগটা নিচ্ছে, ইসলাম বিদ্ধেষী কিছু লোক, তাহারা অপপ্রচার করছে যে, ইসলাম ধর্মে যেখানে পুরুষ থাকবে, সেখানে মহিলারা যেতে পারবে না।
তাই আমরা আপনাদেরকে অনুরোধ করছি, বৃহত্তর ঢাকা সমিতি ইতালীর আয়োজনে, মসজিদ-এ-রোম এর অংশগ্রহনে খোলা মাঠে গণইফতার-২০১7 তে সকলেই অংশগ্রহন করি, সাথে আপরকে অংশগ্রহন করার জন্য অনুরোধ করি। আপনার অংশ গ্রহন ও অনুরোধ আগামী দিনে ইতালীর সমাজ ব্যবস্থায় রোজা ও ইফতার প্রতিষ্ঠিত হবে ইনশাহ্আল্লাহ। শুধূ তাই নয়, যদি আমরা সকলে একত্রিত হয়ে এই প্রকার অনুষ্ঠান গুলি আয়োজন করতে পারি, একদিন এমনও হতে পারে যে, সকল ধর্মের ঊৎসব দিন গুলি সরকারী ছুটি দিতে বাধ্য থাকিবে।
আমরা শুধূ মাত্র ইসলাম ধর্মের কথাই বলছি না, সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান ও সংস্কৃতি ইতালীর সমাজ ব্যবস্থার নিকট তুলে ধরা আমাদের দায়ীত্ব, যেমন টি আমরা সনাতান (হিন্দু) ধর্মের দূর্গা পুজাঁর জন্য প্রশাসনের সাথে মোকাবিলা করে খোলা মাঠে পিয়াচ্ছ ভিত্তরিও পার্কে পূজাঁ পরিচালনা করার জন্য আমাদের সাধ্য মত সাহায্য করেছি।
তাই আসুন সকলে কাধেঁ-কাধঁ মিলিয়ে, একে অপরের পার্শ্বে বসে, সাদা-কালো, ধনি-দরিদ্র ভেদা-ভেদ ভুলে বৃহত্তর ঢাকা সমতি,ি ইতালীর আয়োজনে গণইফতার-২০১7 তে স্বপরিবারে অংশগ্রহন করি। সাথে আপনার পরিচিতি অন্য ইতালীয়ান বন্ধুদেরকেও স্বজাতি বন্ধুদের সাথে দাওয়াত করি।
বশিষে করে আমরা অনুরোধ করব সকল সামাজকি, আঞ্চলকি, সাংস্কৃতকি, রাজনতৈকি, র্ধমীয় সংগঠন এই অনুষ্ঠানে অংশগ্রহন করে এই অনুষ্ঠানটরি গুরুত্ব সকলরে নকিট তুলে ধরুন। মহান আল্লাহতালা আমাদরেকে রোজা রাখার ও সকলে একত্রতি হয়ে ইফতার করার তৌফকিদান করুন—আমনি !!!
ওভঃধৎ চঁননষরপধ, উড়সবহরপধ, 11-০৬-২০১7
গণইফতার-২০১7
11-০৬-২০১7, রবিবার
স্থানঃ ভিয়া মারানেল্লা কাঁচা বাজার সংলগ্ন
BANGLA PARK- Piazza Bartolomeo Perestrello
মাগরিবের নামাজ ও মহিলাদের অংশগ্রহনের সুব্যবস্থা থাকবে।
আয়োজনেঃ বৃহত্তর ঢাকা সমিতি