YouTube...... Flickr........ Facebook...... Yahoo...... Gmail...... Hotmail


BENVENUTI NEL MONDO DI DHUUMCATU
via Casilina 525, Roma /// tel.064465152 ///
fax.062424099 /// dhuumcatu@yahoo.it

seguici su:


Profilo ufficiale su Facebook Canale ufficiale su YouTube Album fotografico su Flickr

Manifestazione 11-12-2015 a Roma

গন মিছিল

১১-১২-২০১৫, শুক্রবার

সন্ধ্যা ৫.০০টায়, পিয়াচ্ছা মারানেল্লা 

- তরপিনাতারা 





Ore 17.00

Piazza della Marranella -
Torpignattara



I fatti di Parigi ...
Siamo uomini e donne di questo quartiere e rifiutiamo le differenze basate sulla lingua, sul colore della pelle, sulla provenienza e sulla religione.
Pensiamo che l’accoglienza e l’accettazione della diversità siano garanzia di una vita all’insegna della giustizia e del rispetto reciproco.
Siamo accomunati dal quartiere che viviamo e dalla fiducia in una vita migliore.
Abbiamo provato un grande dolore per le morti di parigi, come per quelle causate dalle bombe occidentali sulle popolazioni Iraqene, Siriane, Libiche, Afgane, Yemenite, Palestinesi. Parigi come kabul, lahore e baghdad.
Pensiamo che la responsabilità di queste morti sia in primo luogo dei governi che da oltre 25 anni producono distruzione in ogni parte del pianeta.
A livello internazionale, i governi occidentali si nutrono del mercato delle armi, a livello nazionale tagliano servizi, sopprimonodiritti, mettono gran parte della popolazione in ginocchio scagliandola nella povertà e nell’emarginazione, nella disperazione e nella miseria.
Siamo convinti che non siano gli immigrati né i musulmani a rappresentare il nostro nemico e chi pensava che la guerra fosse possibile esercitarla senza subirla, chi pensava che fosse possibile continuare a guardarla in televisione senza mai esserne coinvolti, si sbagliava.
Siamo convinti che sia necessario  opporci alla guerra rivendicando allo stesso tempo migliori condizioni di vita. La guerra è morte, povertà e devastazione e noi, uniti, la rifiutiamo.

আজ ০৪-১২-২০১৫ তারিখ তরপিনাতারায় ৫নং মিউনিসিপাল কমুনের হলে ইতালীয়ান ও বিদেশীদের এক আলোচনা সভা হয় । আলোচনায় প্যারিসের আক্রমনের ঘটনার বিশদ আলোচনা হয় । সকল বক্তা একমত প্রকাশ করে যে, প্যারিস আক্রমন এটা কোন ধর্মীয় বিষয় নয় । এমনকি কোন ধর্মকে এটার জন্য দায়ী করা যাবে না । প্যারিসে যেটা ঘটেছে সেটা শুধূ মাত্র রাজনৈতিক হিংসা -প্রতিহিংসা ও অস্ত্র সেই সাথে পেট্রোল এর ব্যবসার হিসাব নিকাস । ঐ ঘটনার জন্য যাহারা মুসলিম ধর্মকে দায়ী করেছে, তাহারা নিতান্তই নিজেদের রাজনৈতিক স্বার্থ সিদ্ধীর জন্য করতে চাচ্ছে । যাহারা মুসলিম ধর্মকে ঐ ঘটনার সাথে জড়িত করে ধর্মের বিপক্ষে প্রচার করছে , তাহাদের বিপক্ষে প্রতিবাদ করার জন্য সকলে একমত হয় । 
ইতালীয়ান কমুনিটির সাথে এই মত বিনিময় সভায় বাংলাদেশ কমুনিটির যাহারা উপস্থিত ছিলেন বিশেষ উল্লেখ্য ইতালী আওয়ামীলীগ এর নেতৃবৃন্দ নিয়ে দলের সাধারন সম্পাদক জনাব হাসান ইকবাল উপস্থিত হয়, বিএনপির সাধারন সম্পাদক জনাব খন্দকার নাসির উদ্দীন বিএনপির দলীয় কর্মকর্তাদের নিয়ে যথা সময়ে উপস্থিত হয়, ক্রীড়া সংস্থার সম্পাদক জনাব আব্দুর রশিদ, হিউম্যান ফাউন্ডেশন এর সভাপতি জনাব নাঈম, বৃহত্তর ঢাকা সমিতির প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি জনাব মোঃ সেলিম, সাধারন সম্পাদক জনাব মঞ্জুর আহাম্মেদ মঞ্জু, মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতর সভাপতি জনাব মোক্তার জামান ও মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির উপদেষ্ঠা জনাব হাবীব চৌধূরী সহ বৃহত্তর ঢাকা, বৃহত্তর ফরিদপুর, বৃহত্তর কুমিল্লা , বৃহত্তর নোয়াখালী ও বৃহত্তর সিলেট সহ বিভিন্ন অঞ্চলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । বাংলাদেশ সমিতি-ইতালীর নির্বাচন কমিশনের পক্ষে উপস্থিত ছিলেন সর্ব জনাব সাইফুল ইসলামও আতীয়ার রসুল কিটন । বিশেষ ভাবে লক্ষনীয় ছিল সনাতন ধর্মের ( হিন্দু ধর্ম) অনকে ভাই ও বোন উপস্থিত ছিল যেমন ছিল শ্রীমতি তপতি । সেই সাথে মসজিদ গুলি পক্ষে উপস্থিত ছিলেন তরপিনাতারা মুসলিম সেন্টার এর ইমাম ও মসজিদ-এ-রোম এর খতিব মাউলানা হাফেজ মিজানুর রহমান তাহাদের সকল কর্মকর্তা ও সদস্য নিয়ে।
ইন্ডিয়ান কমুনিটির পক্ষে উপস্থিত ছিলেন শ্রী রাজেশ শাহানী, রাবিন্দার সিং ও আদনান নিয়াজ । পাকিস্তান কমুনিটির পক্ষে উপস্থিত ছিল জনাব এরমান ভাট্টি, মরোক্ক কমুনিটির পক্ষে উপস্থিত ছিলেন জনাব আদেল উরযা ও সেনেগাল কমুনিটির জনাবা ফাতু । 
উপস্থিত সকলের কন্ঠ ভোটে প্রস্তাব গৃহীত হয় যে, সকল ধর্মের, বর্ণের, জাতির সহাবস্থানের জন্য ও মুসলিমদের বিপক্ষে যে অপপ্রচার করা হচ্ছে ও ফ্রান্স সরকার যে ভাবে ১৩০টি মসজিদ নিরাপত্তার অজুহাতে বন্ধ করতে যাচ্ছে ঠিক ঐ রুপ গভীর ষড়যন্ত্রে ইতালী সরকারও মসজিদ বন্ধ করার একটি বাহানা খুজছে । এই ষড়যন্ত্রের বিপক্ষে প্রতিবাদ সমাবেশ ও মিছিল আহ্বান করা হয়েছে। 
সভাটি ইতালীয়ানদের পক্ষে পরিচালনা করেন ইতালীয়ান আইনজীবী জনাব ফ্লাভিও ও বিদেশীদের পক্ষে পরিচালনা করেন বাংলাদেশ সমিতির সভাপতি জনাব নুরে আলম সিদ্দীকী বাচ্চু । 
এই মত বিনিময় সভায় টেলিফোনে যোগাযোগ রক্ষা করেন, বৃহত্তর ঢাকা সমিতর সভাপতি জনাব কাজী মনসুর আহাম্মেদ শিপু, বৃহত্তর কুমিল্লার সভাপতি জনাব দিদারুল আবেদীন ও বৃহত্তর সিলেটের সভাপতি জনাব অলি উদ্দীন শামীম ।
গন মিছিল
১১-১২-২০১৫, শুক্রবার
সন্ধ্যা ৫.০০টায়, পিয়াচ্ছা মারানেল্লা - তরপিনাতারা